আহত দলছুট হরিনকে উদ্ধার করে বনদপ্তরের হাতে তুলে দিল গ্ৰামবাসী

9th April 2020 বাঁকুড়া
আহত দলছুট হরিনকে উদ্ধার করে বনদপ্তরের হাতে তুলে দিল গ্ৰামবাসী


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : গ্রামবাসীরা একটি আহত হরিণকে উদ্ধার করে ফরেস্ট অফিসারের হাতে তুলে দিল। বাঁকুড়া জেলার বেলিয়াতোড় থানার ছান্দার গ্রাম পঞ্চায়েতের কুসুম গ্রামের হরিশপুর জঙ্গল থেকে দলছুট হয়ে যায় একটি হরিণ এরপর গ্রামের আশেপাশে থাকা একটি কুকুরের দল হরিণটিকে তাড়া করে এবং হরিণটিকে যখম করতে থাকে এরপর হরিণটি প্রাণভয় লোকালয়ে একটি পুকুরে নেমে পড়ে।  এরপর গ্রামবাসীরা আহত হরিণটিকে দেখতে পেয়ে হরিণটিকে উদ্ধার করে এবং সঙ্গে সঙ্গে বেলিয়াতোড় রেঞ্জ অফিসে খবর দেয়া হয় এরপর ফরেস্টের একটি টিমে এসে আহত হরিণটিকে বেলিয়াতোড় রেঞ্জে রিকভারি করে |

বেলিয়াতোড় রেঞ্জের শেষ পাওয়া খবর পর্যন্ত জানা যায় আহত হরিণটিকে চিকিৎসার পর পুনরায় জঙ্গলে ছেড়ে দেওয়া হবে |





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।